রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

খুলনায় স্কুল শিক্ষক হত্যায় ৫ আসামির মৃত্যুদণ্ড

খুলনায় স্কুল শিক্ষক হত্যায় ৫ আসামির মৃত্যুদণ্ড

স্বদেশ ডেস্ক:

খুলনার স্কুল শিক্ষক কাজী তাসফিন হোসেন তয়ন হত্যা মামলায় ৫ আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। এছাড়া দন্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ৫০হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। রোববার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম খান এ রায় ঘোষণা করেন। অপর দুই আসামিকে খালাস দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কাজী মুরাদ, কাজী ফরহাদ হোসেন, মো. জাকির, কাজী রওনাকুল ইসলাম রনো ও সাইফুল। এরমধ্যে আসামি মো. জাকির পলাতক রয়েছে। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন কাজী সাব্বির হোসেন ফাহিম ও কাজী মাসুম।

মামলার বিবরণে জানা যায়, কাজী তাসফিন হোসেন তয়ন (৩২) ২০১৮ সালের ২৮ আগস্ট বিকেলে নিখোঁজ হলে তার পিতা কাজী ফেরদৌস হোসেন তোতা ওই বছর ৮ সেপ্টেম্বর খালিশপুর থানায় মামলা দায়ের করেন। ওই মামলার পর পুলিশ সন্দেহজনক আসামি সাইফুল ইসলাম গাজীকে গ্রেফতার করে। পুলিশের জিজ্ঞাসাবাদে সাইফুল স্বীকার করেন যে, ২৮ আগস্ট রাত ৯ থেকে সাড়ে নয়টার দিকে তয়নকে হত্যা করে মৃতদেহ বয়রা পুলিশ লাইনের পশ্চিম পাশের মোস্তফা কামালের ডোবা জমির উত্তর পাশের কচুরিপনা ও হোগলা বনের মধ্যে চাপা দিয়ে রাখা হয়। সাইফুলের দেখানো মতে উক্ত ডোবা থেকে পিলার ও বাঁশের সাথে বাঁধা অবস্থায় তয়নের লাশ উদ্ধার করে পুলিশ। পরে আসামি সাইফুল ও অপর সহযোগী আসামি কাজী মুরাদ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জবানবন্দিতে তারা জানান, তারা দু’জনসহ আরও কয়েকজনে মিলে তয়নকে হত্যা করেন। সেখানে কাজী ফরহাদ হোসেন, কাজী সাব্বির হোসেন ফাহিম, কাজী রওনাকুল ইসলাম রনো, কাজী মাসুম ও মো. জাকিরের নাম উল্লেখ করা হয়।

পুলিশ পরে মো. জাকির ছাড়া বাকী আসামিদের গ্রেফতার করেন। এ ঘটনায় তয়নের বাবা বাদী হয়ে ২০১৮ সালে ৮ সেপ্টেম্বর খালিশপুর থানায় মামলা দায়ের করেন (নং-১২)। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. মিজানুর রহমান ৭ জনকে অভিযুক্ত করে একই বছরের ১০ ডিসেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877